«

»

বিডি টিউটোরিয়াল গিফট

উপহার নিন একটি পরিপূর্ণ Freelaner.com এর “ফ্রিল্যান্সার” টিউটোরিয়াল গাইড!একদম ফ্রি!!

সবাইকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের দিনের প্রথম পোষ্ট।  আমরা সকলেই কম-বেশী জনপ্রিয় অনলাইন ইনকাম সাইট Freelaner.com এর সাথে সুপরিচিত। আবার আমরা যারা “Freelancer তারা অনেকেই এই সাইটে সফলতার সাথে কাজ করছি ও অর্থ আয় করছি। অনেক দক্ষ ফ্রিল্যান্সারই এই সাইটকে তাদের প্রফেশনাল সাইট হিসাবে বেছে নিয়েছে। যারা এই সাইটে কাজ করেন তারা মাসে দেশী টাকাতে প্রায় ২৫০০/- থেকে শুরু করে সর্বোচ্চ প্রায় ৬৫,০০০/- টাকা পর্যন্ত আয় করেন।

অবিশ্বাস্য হলেও এটি একদম সত্য ঘটনা। যেমন উদাহরন হিসাবে আমি বলব- Freelancer সাইটে আমিও কাজ করি কিন্তু অতটা দক্ষ নয়। মাঝে মধ্য সুযোগ পেলে এই সাইটে একটু ঢু মারি। এখানে আমার প্রায় ৭,০০০/- জমা হয়েছে। কেননা, পড়ালেখায় ব্যস্ত থাকার কারনে তেমন সময় দেয়া সহজ হয়ে ওঠেনা। যাই হোক অনেকেরই মনে অআকুতি থাকে কিভাবে এই সাইটে ইনকাম করব? কি ভাবে কাজ করতে হয়? কে সহযোগীতা করবে ইত্যাদি। কিন্তু এখানে কাজ করার ইচ্ছা থাকলেও তো হবে না। চাই সঠিক নির্দেশনা ও গাইডলাইন।

যাইহোক প্রথমদিকে অআমি ভেবেছিলাম এই সম্পর্কে একটি পোষ্ট লিখব। তাছাড়া এই সাইটে হয়ত ইতিপূর্বে কোন ব্লগার পোষ্ট করেছেন। হঠাত করে ফ্রিল্যান্সার লিখে গুগলে সার্চ দিলে “ফ্রিল্যান্সার” টিউটোরিয়াল গাইড পেয়ে যাই। এখানে যা দেখলাম তাতে সব রয়েছে। কি নেই এতে আপনি যা চাইছেন তার অধিকাংশই সব রয়েছে। ঝটপট ভাবে অআমি ফাইলটি ডাউনলোড করে নিলাম। আমি ব্যাক্তিগতভাবে মনে করি এই ডাউনলোডকৃত ফাইলে যেভাবে লেখা রয়েছে তা আর কোন ২য় সাইটে এর সন্নিবেশন নাই।

এই ফাইলটি মূলত বহি আকারে প্রকাশ করা হয়েছে। প্রায় ৩৫ পাতার সংযোজন। এর লেখক জনাব, আরিফুল ইসলাম শাওন। অবশ্য তার লিখিত এই বহিতে তার বায়োডাটা দেয়া আছে। যাই হোক বুঝতে পারলাম তিনি রংপুরের বাসিন্দা, লেখাপড়ার পাশাপাশি ফ্রীল্যান্স সাইটে কাজ করেন। বলা চলে একজন প্রফেশনাল ফ্রিল্যান্সার। তাছাড়া তিনি হয়ত বিজ্ঞান প্রযু্ক্তি বিষয়ক যে কোন একটি ব্লগ সাইটে লেখালেখি করেন।

তাই এখানে এই সম্পর্কে আমাকে নতুন করে পোষ্ট করতে হল না। যা দরকার তার সবই আছে এই পিডিএফ ফাইলে। আমার ডাউনলোডকৃত উক্ত লেখকের ফাইলটি অনেক বন্ধূ ও পরিচিত মহল পড়ে উপকৃত হয়েছেন। তাই আমিও আপনাদের সাথে শেয়ার করছি। হয়ত আপনারা অনেকেই এই ফাইলটি পেয়েছেন। কিন্তু যারা পাননি তাদের যেন কিছুটা হলেও উপকারে আসে সেই জন্য আজকের এই পোষ্টের সাথে পরিচয় করিয়ে দিচ্ছি।

এখন আগ্রহী যারা পরিপূর্ণ “ফ্রিল্যান্সার” টিউটোরিয়াল গাইড ডাউনলোড করতে আমার এই লিংকে ক্লিক করুন-

http://adf.ly/5jVxN

একটি প্রশ্ন ও পরামর্শ-

অনেকেই হয়ত প্রশ্ন করতে পারেন অপর লেখকের ফাইল আপনাদের মাঝে শেয়ার করছি কেন? এই প্রশ্নের জবাবে বলছি, লেখক নিজেই তার পোষ্ট/ব্লগে উল্লেখ করেছেন লিখিত পিডিএফ ফাইলটি যে কারোর সাথেই শেয়ার করা যাবে। বইটি সবার জন্য উন্মুক্ত এবং বিনামূল্য বিতরণের উদ্দেশ্য তৈরি করা হয়েছে তবে কেউ নিজের স্বার্থের জন্য বইটি কারও নিকট হস্তান্তর করতে বিনিময়ে কারোর কাছ থেকে অর্থ গ্রহন বা অন্য কিছু দাবি করা যাবে না। মূলত সর্বসাধারনের যেন সামান্যতম উপকারে আসে সেই হিসাবে সকলের সাথে শেয়ার করা যাবে। এবার নিশ্চয় ব্যাপারটি বুঝতে পেরেছেন। তাই লেখকের পক্ষে আমারও বিশেষ অনুরোধ আপনারাই যে কোন ব্যাক্তির সাথে এই ফাইলটি শেয়ার করতে পারবেন। কিন্তু কোনরুপ অর্থ লেনদেনের জন্য নয়।

যাইহোক অনেক কথা বললাম। আশা করি ফাইলটি পড়ে আপনারা অনেক উপকৃত হবেন। আর হ্যা উক্ত লেখক কিন্তু আমাদের কাছে অবশ্যই ধন্যবাদ পাবার দাবিদার বলে মনে করি।

  N.B- : PLEASE DO NOT COPY MY ANY COLLECTION & AND DO NOT SHARE IT OF OTHER PERSONS  ™ AMD


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

ফ্রীল্যান্সারদের কষ্টার্জিত অর্থে ১০% কর আরোপ করা উঠিয়ে দেওয়া হোক
বাংলাদেশের ফ্রীল্যান্সিং ক্যারিয়ার গড়তে চালু হল ফ্রীল্যান্স-স্কুল.কম
অনলাইনে copy.com বিনা মূল্যে ডাটাস্টোরেজ! ১০০ গিগাবাইট জায়গা++++!
Best ads publishers revenuehits এর A-Z টিটোরিয়াল।
সাংহাই ফরেক্স এক্সপো ২০১৫ তে ইন্সটাফরেক্স - "Best Broker in Asia Pacific 2015" স্বীকৃত হয়ে...
শুধু invest করেই অনলাইনে অর্থ উপার্জন করুন মাসে 150% to 158%.
হোয়াটস অ্যাপ এর যে কারো ম্যাসেজ পিডিএফ করুন সবচেয়ে সহজ উপায়ে

মন্তব্য দিনঃ

comments

About the author

বিডি টিউটোরিয়াল গিফট

বিডি টিউটোরিয়াল গিফট

BD Tutorial Gift -অনলাইন আয়ের ব্লগিং পাঠশালা! বিস্তারিত জানতে লগইন করুন- http://bdtutorialgift.blogspot.com/

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/achana-pathik/21086

3 comments

  1. Mortoza KONOK
    GM KONOK

    Load delam, dakhe akhone pore nety hobe…..😀

  2. AMiTAV

    অসংখ্য ধন্যবাদ……

    1. বিডি টিউটোরিয়াল গিফট
      Moriom

      আপনাকেও ধন্যবাদ।

মন্তব্য করুন