«

»

এএমডি. আব্দুল্লাহ্

১২. ইন্টারনেটে চ্যাট করুন! আর ডলার আয় করুন!!

বিসমিল্লাহির রাহমাণীর রাহিম

আসসালামু আলাইকুম। এখানে আমার ইনকাম বিষয়ক ১ম পোষ্ট এবং আজকের দিনের শেষ পোষ্ট শুরু করছি। আমরা নেট কানেকশন চালু করে অনেকেই বিভিন্ন কাজ করি যেমন- ফেসবুক দেখা, বিভিন্ন ব্লগ বা ওয়েবসাইট ভিজিট করা, গেম খেলা, চ্যাটিং করা ও অন্যান্য বিনোদন সাইট দেখা ইত্যাদি। নেটে চ্যাটিং কম-বেশী অনেকেই করে থাকেন। বলতে পারেন ফেসবুকের মত একটি নেশা। নেটে চ্যাট করি সাধারনত- Google talk, skype, Yahoo messenger, Face book, OVI chat ইত্যাদি মাধ্যম দ্বারা। এই সকল সাইটে চ্যাট করতে বেশ মজাই লাগে। এখানে সময়টা বেশী দিতে হয় কিন্তু কোন ইনকাম হয়না। এমন একটি সাইট যদি হত যেখানে চ্যাটিং এর পাশাপাশী ইনকামও করা যায়। আজ আমি আপনাদের কে এই রকম একটি সাইট উপহার দিচ্ছি যেখানে চ্যাটিং এর পাশাপাশি সত্যিই ইনকাম করা যায়। এই সাইটের নাম Birejji Chating.

কিভাবে এখানে ইনকাম করা যাবে?

এই সাইটের মাধ্যমে চ্যাট করলে কর্তৃপক্ষ আপনাকে টাকা দিবে। এখানে জয়েন করার সাথে সাথে মুলত ১-২ ঘন্টা চ্যাট করলে আপনার একাউন্টে ১-৩ ডলার যোগ হবে। এভাবে একটু কষ্ট করে প্রতিদিন  চ্যাট করলে ১-৫ ডলার একাউন্টে যোগ হবে। এখানে অর্থ উত্তলোনের একটি বড় সুবিধা হল- একাউন্টে ২ ডলার হলে সাথে সাথেই Paypal এর মাধ্যমে উত্তলোন করতে পারবেন। Alertpay উঠাতে গেলে আপনার এই একাউন্টে ৯৮ ডলার হতে হবে। এই সাইটে চ্যাট করতে বিভিন্ন দেশের চ্যাট রুম পাবেন। ইচ্ছা করলে বাংলাদেশের চ্যাট রুমে গিয়েও আপনি চ্যাট করতে পারবেন।

এখন যারা চ্যাট করে ইনকাম করতে আগ্রহী তারা রেজি করতে এই লিংকে ক্লিক করুন-

http://birejji.com/index.php?key=94415

( বিঃদ্রঃ- আমার এই দেওয়া লিংকে ক্লিক করলে রেফারেল হিসাবে আপনার বন্ধূকে সহজেই আপনার একাউন্টে ইনভাইট করতে পারবেন। এবং যথন আপনি পেমেন্ট পাবেন বোনাস হিসাবে ০৫ সেন্ট আপনার একাউন্টে যোগ হবে আমার হবে ০১ সেন্ট)

এই সাইটে ভিজিট করলে নিম্নরুপ এন্টারফেস আসবে।

১। এখানে আপনার মেইল ঠিকানা দিন। User Name এর জায়গাতে যে কোন একটি Nickname দিন। Password দিন।

২। পরিশেষে Sign Up এ ক্লিক করুন।

৩। এইভাবে কাজ শেষ করুন। এখানে আপনি যে মেইল দ্বারা একাউন্ট ওপেন করেছেন সেখানে একটি Confirmation মেইল পাবেন। আবার অনেকক্ষেত্রে এই সাইট কর্তৃপক্ষ প্রেরন করেনা। সুতরাং চিন্তিত হবার কারন নাই। তবে এই কথা নিশ্চিত যে, কোন কারনে আপনি যদি আপনার পাসওয়ার্ড ভূলে যান তাহলে আপনার মেইল ঠিকানাতে নতুন করে পাস ওয়ার্ড প্রেরন করা হবে।

যাইহোক এবার উক্ত স্কীনে বা সাইটে গিয়ে Login এ- ক্লিক করে পূর্বের দেওয়া আপনার নাম  ও  পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করুন। নিম্নরুপ এন্টারফেস আসবে।

কিছু দেখছেন? উক্ত স্কীনে দেখা যাচ্ছে- বিশেষ করে বামপাশে আইকন বা লোগো অংশে বিভিন্ন নাম শো করছে । এই গুলোই মূলত ইউজার।যারা নেটে থাকে তাদের নাম শো করে সুতরাং এদের সাথেই আপনাকে চ্যাট করতে হবে।

৪। আরেকটি বিষয় দেখতে পারবেন- বিশেষ করে আমার দেয়া উক্ত স্কীনের সর্বডান পাশে তথা-Pot এবং Online নামে ২ টি ঘর রয়েছে। এর মাধ্যমে বোঝা যাবে অনলাইনে থাকা ইউজারের কত ডলার আয় হয়েছে এবং ঐ ইজারের সাথে এখন কতজন ব্যবহারকারী নেটে চ্যাট করছেন ইত্যাদি।

৫। উক্ত স্কীনের এই সাইটকে Village Site বলা হয়ে থাকে। অর্থাৎ ভিলেজের এন্টারফেস দেখে বলা যায় এই মুহুর্তে কতজন অনলাইনে আছেন বা আপনি এদের সাথে চ্যাট করতে পারবেন?

৬। যাইহোক এবার কাজের পালা! মনে করলাম আপনি ভিলেজের মধ্য আছেন। এবার যে কোন একজন ইউজারকে মাউস পয়েন্টার দ্বারা সিলেক্ট করুন। এবার চ্যাট করতে থাকুন। এখানে চ্যাট করতে হবে ইংরাজীতে টাইপ করে। এখানে আপনার মনের যে কোনভাব লিখে তা Send বাটনে ক্লিক করে প্রেরন করতে হবে। এই মুহুর্তে আপনি একজনকে ছেড়ে অন্য জনের সাথেও চ্যাট করতে পারবেন। চ্যাট করার জন্য/ লিখার জন্য উপরে একটি  সাদা রংএর  ছোট উইন্ডো দেখতে পাবেন। এখানে আপনার যাতীয় মনের ভাষা লিখে প্রতিবার সেন্ড করতে হবে।

চ্যাটে আপনি যার নিকট লিখছেন এবং সেটি তার নিকট চলে যাবে এবং উক্ত ইউজার আপনাকে যা লিখবে বা চ্যাট করবে তা আপনার নিকট চলে আসবে। চ্যাটে ইউজারদের চ্যাটিং এর ট্রানজেকশন নিম্নরুপ-

৭। এখানে আপনি চ্যাটিং এর সময়ান্তে কাকে বন্ধু বা বন্ধু হবেনা  তালিকাতে রাখতে চান তা সিলেক্ট করে দিতে পারেন। এখানের সুবিধা হল-যাকে বন্ধু (Friend) হিসাবে নির্বাচন করবেন পরবর্তীতে তিনি যদি অনলাইনে থাকেন তাহলে তার সাথে চ্যাটিং করতে পারবেন।

৮। Village Option খেকে অআপনি সার্চ করে যে কোন নাম দিয়ে বন্ধু খুজে নিতে পারবেন। এখানে Bangladesh লিখে সার্চ দিলে বাংলাদেশী বেশ কিছু বন্ধুদের পাবেন, চ্যাটিং করতে পারবেন।

৯। এখানে আরেকটি মজার ব্যাপার হল- অনলাইনে থেকে চ্যাটিং করবার সময় আপনার কত আয় হচ্ছে তার কিন্তু আপডেট হতেই থাকবে এবং এটি নিজেই দেখতে পারবেন।

১০। এই অপশনটি দেখতে আপনি এখানে ভিলেজ রুমে চ্যাট করছেন তার সর্বউপরে টাইটেল বারের ডানপাশে দেখতে পাবেন। তাহলে এবার চ্যাটিং এর পাশাপাশি আয় করতে থাকুন।

পরামর্শ-

১। একটি মেইল দিয়ে একটি একাউন্ট ওপেন করবার সুবিধা পাওয়া যাবে। একই আইপি থেকে একাধিক একাউন্ট ওপেন করা যাবেনা। আপনাদের যাদের মেইল ঠিকানা রয়েছে। ঐ মেইল ঠিকানাতে যদি অন্য ইনকাম সাইটের নিবন্ধন থেকে থাকে তাহলেও কোন সমস্যা নাই।

২। ভিলেজ রুমে চ্যাটিং করবার পূর্বে শর্তাবলী ভালভাবে পড়ে নিবেন।

৩। এখানে চ্যাট করবার সময় কোন বাংলা ভাষা ব্যবহার করা যাবে না। ইংরাজী ব্যবহার করতে হবে। তবে হ্যা আপনার যদি জানামতে কোন ইউজার থাকে তিনি বাংলাদেশী হলে সেখানে বাংলা ব্যবহার করা যাবে। এই জন্য এই সাইটে আপনার বন্ধূদের ইনভাইট করতে হবে এবং তাদের ইউজার নেম জানতে হবে। অন্যথায় আপনার একাউন্ট ব্যান করে দিবে কর্তৃপক্ষ।

৪। চ্যাট করবার সময় কোনরুপ কোন সাইটের ব্লগ বা ওয়েব লিংক দেয়া যাবেনা । বা কোন অফার দেওয়া, আমন্ত্রণ জানানো/গ্রহন করা যাবে না।

৫। আশা করা যায় মূলত এখানে প্রতিনিয়ত ২ ঘন্টা কাজ করলে প্রায় ৫-৬ ডলার আয় করা যায়।

৬। প্রতি ৬০ দিনের মধ্য একবার হলেও এই সাইটে চ্যাট করতে হবে। এটা না করলে একাউন্ট ব্যান করে দেবার সম্ভাবনা বেশী থাকে।

৭। আর আপনি কত ডলার উঠাতে পারবেন তা মনে আছে তো? না থাকলে পূনরায় বলছি- ২ ডলার হলেই পেপালের সাহায্য এবং ৯৯ ডলার হলে এলার্টপের সাহায্য পেমেন্ট পাবেন।

৮। আরেকটি কথা এটি কিন্তু PTR, PTC, GPTC  সাইট থেকে সম্পূর্ণ মুক্ত।

আশা করি যারা অন্য সাইটে চ্যাটিং করে সময় নষ্ট করতেন । এখন এই পোষ্ট পড়ে সেইমত কাজ করলে এখানে হয়ত অনেক মজা পাবেন। কেননা, এখানে চ্যাট ও ইনকামের দুটোর সুবিধাই পাচ্ছেন অনেকটা এক ঢিলে দুটি পাখি মারার মত। বোধ হয় এই সাইটে একবার মজা পেয়ে গেলে অআপনাকে কিন্তু অআর অন্য সাইটে কাজ করবার ইচ্ছা থাকবেনা। আমার অনেক বন্ধুরাই কিন্তু এখন এই সাইটের চ্যাটিংয়ে বেশী সময় ব্যয় করে।অনেকের প্রায় ০৩ ডলার থেকে ০৯ ডলার পর্যন্ত আয় হয়েছে। উল্লেখ্য যারা আউটসোর্সিয়ের কাজ জানেন না আবার পিটিসি জাতীয় সাইটকে পচ্ছন্দ করেন না। তাদের কাছে কিন্তু এই সাইটটি ইনকামের টার্ণিং পয়েন্ট হতে পারে। যদিও এই সাইটে বেশী সময় দিতে হয়, আয়ের পরিমাণ অনেকটা কম।তবুও মন্দ নয়।  এবং পোষ্টটিতে কোন ভূল-ক্রটি  ধরা পড়লে  তা  ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহবাণ রাখছি।যাইহোক পোষ্টটি ভাল লাগলে কমেন্ট করতে ভূলবেন না।

৯।  আপনারা যেদিনই এই সাইটে একাউন্ট খোলবেন সেই দিন থেকেই চ্যাটিং করতে পারবেন। এবং উক্ত সাইটের  ভিলেজ রুমে সদস্য হিসাবে অন্তভূক্ত হতে আপনার একাউন্টের মেয়াদ ৩০ দিন হতে হবে। ৩০ দিন পর আপনার পরিচিত বন্ধুরা আপনার ইউজার নাম লিখে সার্চ দিলে আপনাকে পাবে ও  আপনার সাথে চ্যাট করতে পারবে।

N.B- : DO NOT COPY MY ANY COLLECTION & AND DO NOT SHARE IT OF OTHER PERSONS  ™ AMD

——————————————————————————————————————————–


মন্তব্য দিনঃ

comments

About the author

এএমডি. আব্দুল্লাহ্

এএমডি. আব্দুল্লাহ্

BD.PoisaClick -অনলাইন আয়ের ব্লগিং পাঠশালা! বিস্তারিত জানতে লগইন করুন- http://bd.poisaclick.com/

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/achana-pathik/20216

6 comments

Skip to comment form

  1. shouravilu

    বাংলাদেশ থেকে কিভাবে পে-পাল এ ACCOUNT খুলবো ?

    1. এএমডি. আব্দুল্লাহ্
      Moriom

      আমার/আমাদের লেখা এলার্টপে তৈরির কৌশল নিয়ে পোষ্টটি পড়ুন।

  2. Mortoza KONOK
    GM KONOK

    valoi leksen…………but chat kore somoy nosto korar poramorsho na dewai valo bole amar mone hoi……..tobe eta amar thinking……….eta sothik na o hoty pare.

    1. এএমডি. আব্দুল্লাহ্
      Moriom

      আপনার কথার সাথে আমিও একমত। আসলে সবার চিন্তাধারা, রুচি ও আবেগ ভিন্ন প্রকৃতির। তাই এখানে যারা চ্যাটিং প্রিয় ব্যাক্তি আছেন তাদের জন্যই এই পোষ্টটি করা হয়েছে। তাছাড়া এই সাইটটি ট্রাষ্টেড, পরীক্ষামুলক হিসাবে কাজ শুরু করি এবং একবার পেমেন্টও পেয়েছি। এখানে নিজের একান্ত ব্যাপার ……কে এই সাইটে কাজ করবে!
      মতামতের জন্য ধন্যবাদ।

  3. kedar2222

    কাজের টিউন…

    1. এএমডি. আব্দুল্লাহ্
      Moriom

      ধন্যবাদ

মন্তব্য করুন