«

»

অনুপম শুভ্র

কাজ শেষ, পেমেন্ট কবে পাবেন? – বিস্তারিত

গ্রুপে অনেকেই পোস্ট করে থাকেন, কাজ করলাম তবে পেমেন্ট এখনো পেলাম না। তাহলে জেনে নিন ফিক্সড ও আওয়ারলি কাজের পেমেন্ট কিভাবে দেয়া হয়।

Fixed Price Jobs:

ধরুন আপনি আজ একটি কাজ শেষ করেছেন। এবং ক্লায়েন্ট সেই কাজ End করে ফিডব্যাক + পেমেন্ট দিয়েছে। Wallet চেক করুন। দেখতে পাবেন আপনার একাউন্টে পেমেন্টটা পেন্ডিং (Pending) দেখাচ্ছে। এতে চিন্তার কিছু নাই। যেই তারিখে আপনি এই পেমেন্ট এক্সেস করতে পারবেন (Due Date), সেই তারিখটি দেখাতে প্রায় ২৪ ঘন্টার মতো সময় নিবে। তারপর সেই তারিখে পেমেন্ট এমাউন্ট আপনার একাউন্টে ব্যালেন্স হিসাবে দেখাবে। সাধারনত হয় না তবে, ট্রাঞ্জেকশনে যদি কোন সমস্যা হয় – সেই ট্রাঞ্জেকশনটি হলুদ রঙে হাইলাইট করা থাকবে। এমন হলে ওডেস্ক সাপোর্টের সাথে যোগাযোগ করবেন।

Hourly Jobs:

আওয়ারলি জবের ক্ষেত্রে পেমেন্ট সেডিউলটা একটু ভিন্ন। প্রথমেই জেনে নিন Work Week সম্পর্কে। (মনে রাখবেন ওডেস্কে সপ্তাহ শুরু হয় সোম বার থেকে) Work Week শুরু হয় সোম বার থেকে আর শেষ হয় রবিবারে। চেষ্টা করবেন সল্প সময়ের কাজ গুলো Work Week শেষ হওয়ার আগেই শেষ করে ফেলতে। নিচের চিত্রের সাহায্যে আওয়ারলি পেমেন্ট এর সিডিউল বর্ণনা করছি।

(ছবি বুঝা না গেলে https://kb.odesk.com/images/weeklypayschedule.jpg দেখুন)

প্রতি সপ্তাহের পেমেন্ট আলাদা ভাবে হিসেব করা হয় অর্থাৎ, আপনি এক সপ্তাহ কাজ করলে সেই সপ্তাহের পেমেন্ট বিল হয়ে যাবে। পরবর্তি সপ্তাহের পেমেন্ট আবার আলাদা ভাবে হিসেব করা হবে।

সপ্তাহ ১: এইটা আপনার Work Week. এই সময়ের মধ্যে আপনি কাজ করেছেন। (সোম-রবি এর মধ্যে)

সপ্তাহ ২: লগ করা টাইম ক্লায়েন্ট এর কাছে বিল হয়ে যায় প্রতি সোমবার (যদি আপনি Work Week এ টাইম লগ করে থাকেন)। এই সপ্তাহের সোম – বৃহস্পতি কে বলা হয় Employer Review পিরিওড। সেই সময়ের মধ্যে ক্লায়েন্ট আপনার লগ করা টাইম এর যাচাই করে অপ্রাসঙ্গিক সময় লগ করা দেখতে পেলে সেই টাইম বাতিল করার অভিযোগ করতে পারে। তাই মেনুয়াল টাইম যোগ করা + কাজের ফাকে অন্য কিছু করা থেকে যথা সম্ভব বিরত থাকুন। এই সপ্তাহের শুক্রবার থেকে শুরু হয় Security Period (এই টাইমে পেমেন্ট প্রসেস হয়) যা শেষ হয় পরবর্তি সপ্তাহের মঙ্গলবারে।

সপ্তাহ ৩: এই সপ্তাহের দুই দিন (সোম-মঙ্গল) Security Period এর অন্তরভুক্ত। বুধবার আপনি Work Week এ করা কাজের টাইমের পেমেন্ট পাবেন (ব্যালেন্স হবে)।

তার মানে, আপনি যদি এক সপ্তাহ কাজ করে থাকেন (সোম-রবি), পেমেন্ট পাবেন তার ৯ দিন পর (বুধবারে)

 By Al-Mamun Real 


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

নতুন যারা অনলাইনে ইনকাম করতে আগ্রহী তাদের জন্য সহজ ও ছোট ছোট কাজকরে ইন্টারনেট থেকে আয় করুন!!
অনলাইনে যারা কাজ করতে চান তাদের জন্য এই পোস্ট।
ফ্রীল্যান্স মার্কেটে বিড করেই যাচ্ছেন, কিন্তু কাজ পাচ্ছেন না? ১৫ দিনেই কাজ পাবেন ইনশাআল্লাহ্‌। নিয়ে ...
সেরা পিটিসি এবং নির্ভরযোগ্য |
অ্যাফিলিয়েট মার্কেটিং নিয়ে কিছু কথা
এসে গেল নতুন trafficmonsoon।[না দেখলে ১০০০% মিস]
ফেসবুকে Like ক্লিক করে আয় করুন

মন্তব্য দিনঃ

comments

About the author

অনুপম শুভ্র

অনুপম শুভ্র

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/0shuboo/29368

মন্তব্য করুন