«

»

অনুপম শুভ্র

অডেস্ক এ যারা একদম নতুন শুরু করবেন

নতুন অডেস্কারদের জন্য এইটা দিলাম স্পেশাল পোস্ট। যারা এপ্লাই করতে করতে হতাশ তাদের কাজে আসবে আশা করি, , , , একটু দেখেন,

 

ধরে নিলাম আপনি ভাল SEO এর কাজ পারেন। ওকে গুড। এখন অডেস্ক এ সাইন আপ করেই কি আপ্নে ফুল কনফিডেন্ট এ এপ্লাই করা শুরু করে দিবেন প্রথম দিনই??

অডেস্ক মানেই আপনি পুরো একটা নতুন জগতে প্রবেশ করেছেন। তাই ঘড়ি ধরে ঠিক এক সাপ্তাহ মানে ৭ দিন আপনি কোন এপ্লাই করবেন না। ৭ দিন আপনি পুরো অডেস্ক এর খুটি নাটি দেখবেন, নিয়ম কানুন পরবেন। লাগ্লে নেট থেকে বাংলা কিছু পরবেন অডেস্ক নিয়ে। সেই সাথে দেখবেন আপনার অভিজ্ঞতাটা আস্তে আস্তে বারবে অডেস্ক এ। আর আগে যদি কোন বড় ভাই থেকে টিপস নিয়ে থাকেন, তাহলেও এপ্লাই করতে পারবেন না। প্রব্লেম এ পরে জাবেন সিউর। তাই নিজেই কিছু জানার চেষ্টা করুন।

 

কি করতে পারেন এই ৭ দিন, অন্তত ৫০ জন মানুষের প্রোফাইল ঘাটবেন। তাদের রিজিউম গুলি পড়বেন। মানে আপনি যে কাজ করবেন সেইরকম মানুষের প্রোফাইল , , , , তারা কি কি টেস্ট দিয়েছেন তা দেখবেন। মোট কথা মনে করবেন এটাই আপনার প্রোফাইল, কি করে এটা এতো সুন্দর হলো এবং আরো কি করা জায় তা ভাব্বেন।

 

এবার আপনি অডেস্ক এর প্রতিটা মেনুতে ক্লিক করে দেখবেন অন্দর মহলে কি আছে। ভাই, এমন কিছু লোক দেখছি যারা প্রায় ৬ মাস অডেস্ক এ থাকার পর আমাকে বলে যে, ভাই পেমেন্ট মেথড এ সাইন করবো কিভাবে। মানে কিছু টাকা পাইছে হয়তো, তাই উঠাবে আরকি। বলেন দেখি কেমন অবস্থা।

 

আর জরুরি কাজ হল, বায়ারদের জব পোস্টিং এর দিকে খেয়াল করুন ভাল ভাবে। সে কি বলতে চায় তা বোঝার চেষ্টা করুন। তার পর মনে মনে সেই জব অনুজাই কভার লেটার বানান। সো, কখনো কপি পেস্ট কভার লেটার দিবেন না। এমনকি আপনার লেখা কভার লেটারো কখনো কপি পেস্ট করবেন না। তাতে কাজে দেবে না। সব সময় ইন্সট্যান্টলি কভার লেটার লেখবেন। তাতে সেটা জত বড়ই হোক না কেনো।

 

সবার শেষে, ৭ দিন পর এপ্লাই শুরু করুন। এখন আপনি অনেক ভাল কিছু জানেন জেটা হয়তো ৭ দিন আগে এপ্লাই করা শুরু করলে এক মাসেও জানতেন না। দেখবেন আস্তে আস্তে আপনি প্রায় প্রতিদিনই দুই একটা করি ইন্টারভিউ পাবেন। সো গো অন, , , ,


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

জনপ্রিয় মাইক্রোজব সাইট Microjob.co পুনরায় চালু
আমার দেখা ইনকাম সাইট গুলোর মধ্যে ১০০% জোস ও ১০০% নির্ভর যোগ্য একটি সাইট আপনাদের সাথে শেয়ার করলাম
ব্লগিংকে নিন আপনার পেশা হিসেবে
আপনি যদি ১ দিনে ৫০০/1,000 অথবা 2,000 Facebook fanpage likes/website likes নিতে চান ফ্রিতে তাহলে এখনি...
সম্পূর্ণ নতুন একটি পিটিসি সাইট হতে আয় করুন! অন্য পিটিসি সাইটের সাথে মিলিয়ে নিন! ১০০% ট্রাস্টেড!!
আয় করুন risingtraffic এর বিজ্ঞাপন লিঙ্ক এ ক্লিক করে দৈনিক $0.10 আর রেফারেল এর ক্লিক থেকে 100% কমিশন...
এবারই হয়ত আপনার জীবন পরিবর্তনের শেষ সুযোগ জি হ্যা অনলাইনে ইনকাম করা শিখুন সেরাদের কাছ থেকে

মন্তব্য দিনঃ

comments

About the author

অনুপম শুভ্র

অনুপম শুভ্র

Permanent link to this article: http://techtweets.com.bd/freelancing/0shuboo/29358

মন্তব্য করুন