«

»

কয়েকটি প্রয়োজনীয় সেরা সফটওয়্যার কার্যকারিতাসহ না দেখলে মিস করবেন

1.ওয়াইজ রেজিস্ট্রি ক্লিনার ফ্রি

আপনার পিসি-র রেজিস্ট্রি (একটি ডাটাবেস যেখানে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের সব সেটিং এবং অপশন সংরক্ষিত থাকে) ক্লিন করে পিসির গতি বৃদ্ধি করার জন্য প্রয়োজন হবে এই ফ্রি ইউটিলিটিটি। ইউজার ইন্টারফেসটি খুবই ভাল।

DOWNLOAD NOW

2.পিডিএফ এক্সচেঞ্জ

এর স্ট্যান্ডার্ড ফিচারের মধ্যে আছে: কমেন্ট ও অ্যানোটেশন যোগ করা, কাস্টম স্ট্যাম্প সংযুক্ত করা, পিডিএফ পেজে সরাসরি টাইপ করা, পিডিএফ পেজ থেকে সরাসরি টেক্সট নেয়া (এক্সট্রাক্ট করা) ইত্যাদি।

DOWNLOAD NOW

3.ড্রপবক্স

এ সফটঅয়্যাটির সাহায্যে আপনি অনলাইনে আপনার ফাইলগুলো সেভ ও অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন। সর্বোচ্চ ২ গিগাবাইট ডাটা ড্রপবক্সে রাখা যাবে। ইন্টারনেটে ফাইল শেয়ারিং-এর সুবিধার জন্য ড্রপবক্স প্রচুর জনপ্রিয়তা পেয়েছে।

DOWNLOAD NOW

4.স্মার্ট ডিফ্র্যাগ

উইন্ডোজ-এ যদিও ‘ডিস্ক ডিফ্র্যাগমেন্টর’ নামে একটি ইউটিলিটি আছে, সেটির চাইতে স্মার্ট ডিফ্র্যাগ নামের এই ইউটিলিটিটি আরো কার্‌যকর।

DOWNLOAD NOW

5.ইরফানভিউ

একটি ইমেজ ভিউয়ার প্রোগ্রাম, যেটির সাহায্যে বিভিনড়ব ফরম্যাটের ভিডিও/অডিও ফাইল প্রদর্শন, সম্পাদনা ও কনভার্ট করা যায়। এর বিভিনড়ব বৈশিষ্ট্যের মধ্যে আছে ব্যাচ কনভারশন, মাল্টিপাগ টিআইএফ এডিটিং, ফাইল সার্চ, ইমেইল অপশন ইত্যাদি।

DOWNLOAD NOW

6. টেক্সটপ্যাড

এই টেক্সট এডিটর প্রোগ্রামটির সাহায্যে বিশাল সব ফাইলকে সম্পাদনা করা যায়। অনড়বত সার্চ এন্ড রিপেস, একই সঙ্গে একাধিক ফাইল এডিট করার সুবিধাসহ অন্যান্য ফিচার একে আকর্ষণীয় করে তুলেছে।

DOWNLOAD NOW

7. ওয়ার্ড ওয়েব

দেড় লক্ষের মত ইংরেজি শব্দের সংজ্ঞা, সমার্থক শব্দ এবং ব্যবহারবিধি পাওয়া যাবে এই প্রোগ্রামে। এছাড়া আছে উচ্চারণ করে শোনানোর ব্যবস্থাও।

DOWNLOAD NOW

8. ইয়েসাস পার্টিশন ম্যানেজার

হার্ড ড্রাইভের পার্টিশন ব্যবস্থাপনার জন্য একটি চমৎকার সফটওয়্যার । এর সাহায্যে ডাটা লস ছাড়াই নির্বিঘেড়ব পার্টিশন রিসাইজ এবং মুভ করানো যায়। এছাড়া পার্টিশন তৈরি, মার্জ, স্পিট,ডিলিট এবং পরম্যাট করায়ও এটি পারদর্শী। হার্ড ড্রাইভে ২ টেরাবাইট পর্যন্ত পার্টিশন সাপোর্ট করে।

DOWNLOAD NOW

9.আনডিলিট পাস

ভুল করে ডিলিট করে ফেলা ফাইল পুনরুদ্ধারের জন্যই তৈরি হয়েছে এই প্রোগ্রাম। একই সঙ্গে স্মার্ট মিডিয়া, কমপ্যাক্ট ফ্ল্যাশ, মাল্টিমিডিয়া এবং সিকিউর ডিজিটাল কার্ড থেকেও এটি হারিয়ে যাওয়া ফাইল পুনরুদ্ধার করতে পারে।

DOWNLOAD NOW

10. গিম্প

এটি অ্যাডোব ফটোশপের মত একটি ইমেজ এডিটর প্রোগ্রাম। যারা ফটোশপ ব্যবহার করে অভ্যস্ত তাদের জন্য ফটোশপের সবচেয়ে সেরা ফ্রি বিকল্প এই সফটওয়্যার টি। ফটোশপের সব ফিচারই আছে এতে।

-

DOWNLOAD NOW

আমার ওয়েব সাইটটি ঘুরে আসুন এখান থেকে।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

লিনাক্স মিন্টের নতুন ভার্সন লিনাক্স মিন্ট ১১ ক্যাটয়্যা আরসি রিলিজড
২০১১ সালের উইন্ডোজ এক্সপির সর্বশেষ থিম কালেকশান
জনপ্রিয় ম্যাগাজিন PC World এর কয়েকটি সংখ্যা ডাউনলোড করুন
হ্যালো মেমসাহেব ছবির গান ডাউনলোড করুন
আপনার কম্পিউটারকে Apple Mac এর মত করে ফেলুন খুব কম সময়ে।
মুভি পাগলা রা এদিকে আসেন ( ২০১৪ মেগা কালেকশন ) (আপডেটেড ২০/০৬/১৪)
এখন থেকে রাস্তা খুজতে সমস্যা হবে না আপনাদের। নিয়ে নিন ছোট একটি Android Software।

মন্তব্য দিনঃ

comments

About the author

উইন্ডোজ

Permanent link to this article: http://techtweets.com.bd/downloads/ripon-kumar/17620

1 comment

  1. Rejaul islam Reja

    এইগুলার দরকার

মন্তব্য করুন