«

»

Md Kamal Hossain

ইন্টারনেটে সহজ আয়ের অনেক পথ রয়েছে

অনলাইনে আয়ের যতগুলি পথ রয়েছে তাদের মধ্যে পিটিসি সবচেয়ে সহজ।যারা কম্পিউটার খুব দক্ষ নয়,যারা একেবারে নতুন তাদের জন্য পিটিসি (পেইড টু ক্লিক) এ কাজ করা সম্বভ।এক জন অদক্ষ ব্যাক্তি শুধু মাত্র পিটিসিতে কাজ করে ১০০০টাকা থেকে ১০০০০ টাকা আয় করা সম্বভ।তবে পিটিসির নিয়মকানুন গুলি ভালভাবে জানতে হবে।নিয়মিত পেমেন্ট প্রদান করে এমন সাইট নির্বাচন করতে হবে।

পিটিসি (পেইড টু ক্লিক)এই সহজ কাজটি করার ফলে এক সময় অদক্ষ ব্যাক্তিও অনলাইনে আয়ের দক্ষ হয়ে উঠে।তাই পিটিসিতে কাজ করে দক্ষত অর্জন করে অন্য কাজে হাত দিলে ফলাফল ভাল হবে আশাকরি।

পিটিসির ব্যাপারে বলতে গেলে- পিটিসি মূলত (পেইড টু ক্লিক)।                                                                                                                                                                                     প্রতি ক্লিক করার নিদিষ্ট সময় থাকার পর কিছু প্রদান করা। হতে পারে ডলার কিংবা পয়েন্ট।পয়েন্ট হলেও নিদিষ্ট সময়ের পর পয়েন্টকে ডলারে রূপান্তরিত করে দিবে।আপনারা হয়ত ভাবছেন,ক্লিক করলেই আয় হবে এ কি করে সম্ভব? কেনই বা দিবে এই অর্থ?যদি দেয় তাহলে তো সারাদিন বসে বসে ক্লিক করলেই হবে।অসম্ভব! হলেও  সত্য।বিজ্ঞাপন প্রদানকারী কিছু সাইট রয়েছে তারা বিজ্ঞাপন প্রকাশ করে ঐ সাইতে।বিজ্ঞাপনটি দেখানোর জন্য দরকার নিদিষ্ট পরিমান ভিজিটর।অনলাইনে নিদিষ্ট সময়ে নিদিষ্ট পরিমান ভিজিটর পাওয়ার রয়েছে নানা উপায়ে।তার মধ্যে এই পদ্ধতিতে নিদিষ্ট সময়ে নিদিষ্ট পরিমান ভিজিটর পাওয়া খুব সহজ।এতে অনেক সময় ভিজিটররা উপস্তাপিত সাইটের কাস্টমার হয়ে যায়।দুই পক্ষই লাভবান হয়।স্বত্বাধিকার পেয়ে যায় ভিজিটর আর ভিজিটররা পায় কিছু আয়।

নতুন ব্যাবহার কারী পিটিসি সাইটে যোগ দেওয়ার পর বুঝতে পারে না এর পর কি করতে হবে। পিটিসি সাইটে লগিন/সাইন ইন করার পর পিটিসি ছাড়া আরও কিছু অংশ রয়েছে যেমনঃ পেইড টু সাইন আপ,পেইড টু পয়েন্ট,ক্লিক এক্সচেঞ্জ।

পিটিসি অংশের কাজ হোল-ব্যানার কিংবা টেক্সট এ ক্লিক করে নিদিষ্ট সময় (১০/২০/৩০/ সেকেন্ড) বসে থাকা।এই সময়টি নির্ধারণ করবে সাইটের স্বত্বাধিকারী।নিদিষ্ট সময় পর আপনার অ্যাকাউন্ট এ নিদিষ্ট পরিমান অর্থ জমা হবে।

পেইড টু পয়েন্টের ক্ষেত্রেও একেই নিয়ম।এ ক্ষেত্রে আপনার অ্যাকাউন্ট এ পয়েন্ট জমা হবে।পরবর্তিতে পয়েন্ট কে অর্থে রূপান্তরিত করা যাবে।

পরিবেশে বলতে চাই,পিটিসির ক্ষেত্রে এমন কিছু সাইট আছে জা লোভনীয়।যেমন পার ক্লিক এ ৫ ডলার /১০/১৫/২০ এমনকি ২০০ ডলার পর্যন্ত প্রদান করবে।এই সকল সাইট গুলি এড়িয়ে চলুন।এইসকল সাইট গুলি কখনই পেমেন্ট দেয় না।নিয়মিত পেমেন্ট পেয়েছি এমন কিছু সাইট লিস্ট করেছি। নিয়মিত পেমেন্ট প্রদানকারী সাইটের জন্য ভিজিট করতে পারেন http://earning-treeworld.blogspot.com

পিটিসি সহ ইন্টারনেট এ আয়ের অন্যান্য বিষয় নিয়ে নিয়মিত আলোচনা করে আসছে Income Learning Methods  মন চাইলে ক্লিক করে  গুরে আস্তে পারেন ।এখানে 

আর ফেসবুক পেজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন তাহলে খুব তারাতারি নতুন নতুন পোস্ট দেখতে  পারবেন , ফেসবুক পেজ এখানে .


মন্তব্য দিনঃ

comments

About the author

Md Kamal Hossain

Md Kamal Hossain

সময় পরিবর্তনের সাতে সাতে জীবন জীবীকার ধারনাটা ও পরিবর্তন হয়।বর্তমান সময় তথ্য ও প্রযুক্তি ব্যাবহার করে আমাদের দেশের তরুণরা খোঁজ করে নিচ্ছে নিজেরদের ভাগ্য পরিবর্তনএর চাকা।আর সেটা ইন্টারনেট এর মারধহমে সম্ভহব হরচ্ছে।যার মারধহমে এমন একটি ব্যাপার আমাদের দেশে ঘটে যাচ্ছে,তা আদুর ভবিষ্যৎ এ পোশাক শিল্পের বৈদেশিক মুদ্রার আয়কে ছড়িয়ে যাবে বলে মানে করছেন আমাদের দেশের ফিলেন্সারগন, বিশ্ব শতাব্দীর চালেঞ্চ হিসেবে ধরে কাজ করে যাচ্ছেন তারা।আমি সাধারনত অভিজ্ঞদের জন্য লিখিনা. কারন আমি নিজেই খুব বেশি অভিজ্ঞ না.

Permanent link to this article: http://techtweets.com.bd/discussion/mkhdream70/49681

1 comment

  1. MSI Sakib

    আপনি আপনার ব্লগ দিয়ে কত আয় করেছেন? জানালে উপকার হবে

মন্তব্য করুন