«

»

ফ্রিল্যান্সিং পেশা 2018

আমাদের দেশে অনলাইন ভুবনের তরুণদের কাছে বহুল আলোচিত বিষয়ের একটি হচ্ছে অনলাইন আউটসোর্সিং ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং আউটসোর্সিংয়ের মাধ্যমে নিজেদের ভাগ্যকে পুরোপুরি বদলে দিতে সক্ষম হয়েছেন অনেকেই ৷ পড়ালেখার পাশাপাশি বা পড়ালেখা শেষে ফ্রিল্যান্সিং আউটসোর্সিং করে যে কেউ গড়ে নিতে পারেন আপনার নিজের ভবিষ্যৎ ক্যারিয়ার।

যদিও আমাদের দেশে এখনও এ বিষয়টি অনেক এগিয়ে। এরই মধ্যে অনেকে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে নিজেদের ভাগ্যকে সম্পূর্ণরূপে পরিবর্তন করতে সক্ষম হয়েছেন। পড়ালেখা শেষে বা পড়ালেখার সাথে সাথে ফ্রিল্যান্সিং করে গড়ে নিতে পারেন আপনার ভবিষ্যৎ ক্যারিয়ার। উন্নত দেশগুলো কাজের মূল্য কমানোর জন্য আউটসোর্সিং করে থাকে এবং তারা ভারত, পাকিস্থান এবং বাংলাদেশ কে বেশি কাজ দিতে চায় কারন তারা কম মূল্যের বিনিময়ে কাজ় গুলো করিয়ে নিতে পারে। তবে আমাদের চেয়ে ভারত এবং পাকিস্তান সেই সুযোগ টিকে খুবই ভালভাবে কাজে লাগিয়েছে।

Make-Money-As-Freelancer

চাকুরীর বাইরে নিজের ইচ্ছামত কাজ করার স্বাধীনতা হচ্ছে ফ্রিল্যান্সিং। এখানে আপনি প্রতি মূহুর্তে নতুন নতুন কাজ পাবেন। বর্তমান DoNanza [ফ্রিল্যান্স কাজের একটি সার্চ ইঞ্জিন] এ সমীক্ষায় প্রথম বিশটি ফ্রিল্যান্স কাজ হল পিএইচপি, এক ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ, এইচটিএমএল, গ্রাফিক ডিজাইন, ওয়েব ডিজাইন, এসইও, ওয়ার্ডপ্রেস, মাইএসকিউএল, ফটোশপ, সিএসএস, ফ্লাশ, জাভাস্ক্রিপ্ট, আর্টিকেল লেখা, ডেটা এন্ট্রি, ইন্টারনেট মার্কেটিং, লোগো ডিজাইন, জুমলা, কপিরাইটিং, এজাক্স, ফেসবুক এপ্লিকেশন।

ইন্টারনেটে অনেকগুলো জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে যারা ফ্রিল্যান্সিং সার্ভিস দেয় যাদেরকে বলা হয় ফ্রিল্যান্স মার্কেটপ্লেস। এদের মধ্যে, GetaFreelancer, Upwork, ‌ Scriptlance, Getacoder, Rentacoder জনপ্রিয় ফ্রিল্যান্সিং ওয়েবসাইট। এগুলো থেকে যেকোন একটিতে রেজিস্ট্রিশন করে আপনি শুরু করতে পারেন আপনার ভবিষ্যৎ ক্যারিয়ার। এসব ওয়েবসাইটে যারা কাজ জমা দেয় তাদেরকে বলা হয় Buyer এবং যারা এই কাজগুলো পায় এবং সম্পন্ন করে তাদেরকে বলা হয় Provider অর্থাৎ আপনাকে Provider হিসাবে কাজ করতে হবে।

 বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ফ্রিল্যান্সিং পেশা


মন্তব্য দিনঃ

comments

About the author

Ekram

Permanent link to this article: http://techtweets.com.bd/discussion/ekram/80957

1 ping

  1. ফ্রিল্যান্সিং পেশা 2018 » টেকটুইটস

    […] (function(d, s, id) { var js, fjs = d.getElementsByTagName(s)[0]; if (d.getElementById(id)) return; js = d.createElement(s); js.id = id; js.src = "http://connect.facebook.net/en_US/sdk.js#xfbml=1&appId=352123764801079&version=v2.0"; fjs.parentNode.insertBefore(js, fjs); }(document, 'script', 'facebook-jssdk')); Source link […]

মন্তব্য করুন