«

»

ইফতি

ওয়াই-ফাই ও জিপিএস নিয়ে নিকন ডি ৫৩০০ – ক্যামেরা থেকেই শেয়ার করা যাবে ছবি।

ক্যামেরা নির্মাতা নিকন প্রথমবারের মতো ডিএসএলআরের সঙ্গে ওয়াই-ফাই ও জিপিএস প্রযুক্তি সুবিধার ডি৫৩০০ মডেলের ক্যামেরা বাজারে আনার ঘোষণা দিয়েছে। ৮০০ মার্কিন ডলার দামের এ ক্যামেরাটি হবে ডি৫২০০ মডেলের আপডেট সংস্করণ।
নিকনের বরাতে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট জানিয়েছে, নিকনের নতুন সংস্করণের ডি৫৩০০ ক্যামেরায় ওয়াই-ফাই প্রযুক্তি যুক্ত হওয়ায় আলোকচিত্রীরা সহজে ছবি শেয়ার করতে পারবেন। ক্যামেরার সাহায্যে স্মার্টফোন, ট্যাবলেটে ছবি শেয়ারের পাশাপাশি সরাসরি সামাজিক যোগাযোগের ওয়েবসাইটেও আপলোড করা যাবে এবং ক্যামেরা থেকে মেইল করাও যাবে। এ ছাড়াও ওয়াই-ফাই ব্যবহার করে দূর থেকে ক্যামেরায় ছবি তোলা সম্ভব হবে।
ডি৫৩০০ মডেলের ক্যামেরার মাধ্যমে প্রথমবারের মতো ডিএসএলআর সিরিজে জিপিএস প্রযুক্তি যুক্ত করছে নিকন যা ছবিতে জিওট্যাগ বসাতে আলোকচিত্রীদের সাহায্য করবে। এ ক্যামেরাটির সাহায্যে ছবি তোলার পাশাপাশি ১৯২০ বাই ১০৮০ পিক্সেলে এইচডি মানের ভিডিওচিত্র ধারণ ও স্পেশাল ইফেক্ট যোগ করা যাবে।ক্যামেরায় প্রতি সেকেন্ডে ৫ ফ্রেম ছবি তোলা সম্ভব হবে।

Nikon
১৬.৯ আউন্স ওজনের ক্যামেরাটিতে থাকছে ৩.২ ইঞ্চি মাপের এলসিডি মনিটর। এতে আইএসও সীমা হবে ১০ থেকে ১২ হাজার ৮০০ পর্যন্ত। ডি৫৩০০-এর আগের মডেল ডি৫২০০তে আইএসও ছিল ছয় হাজার ৪০০।
লেন্সবাদে ক্যামেরাটির দাম ৮০০ মার্কিন ডলার হলেও লেন্সসহ এর দাম পড়বে এক হাজার ৪০০ ডলার।


মন্তব্য দিনঃ

comments

About the author

ইফতি

ইফতি

Permanent link to this article: http://techtweets.com.bd/camera/ifti/48288

মন্তব্য করুন