«

»

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক ‘মসিক সায়েন্সটেক’-এর এপ্রিল-২০১২ সংখ্যা এখন বাজারে

বাজারে এলো দেশের একমাত্র নিয়মিত বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মাসিক ম্যাগাজিন ‘সায়েন্সটেক’-এর দ্বিতীয় সংখ্যা । ম্যাগাজিনটি ঢাকাসহ সারাদেশে পাওয়া যাচ্ছে ।  তবে ঢাকাস্থ নিউমার্কেট, আসাদগেট, কলেজগেট, শঙ্কর, ফার্মগেট, বণানী, গুলশান, শুক্রাবাদ, পল্টন, মতিঝিল, মিরপুর, উত্তরা ইত্যাদি  গুরুত্বপূর্ণ স্থানে খুব সহজেই পাওয়া যাবে :) । এছাড়া চট্টগ্রাম, বগুড়া, রাজশাহী, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রংপুর ও দিনাজপুরে ম্যাগাজিনটি সহজেই পেয়ে যাবেন। দেশের অন্যান্য জেলাগুলোতে ম্যাগাজিনটি পাঠানোর যথাসাধ্য চেষ্টা অব্যাহত আছে।

পূর্বে আইসিটি ম্যাগাজিন ‘আইটি রিভিউ’ শুধুমাত্র অনলাইনেই প্রকাশ করা হলেও। গত কয়েক মাস আগে ‘আইটি রিভিউ’-র অনলাইন প্রকাশনা বন্ধ করে দেয়া হয়েছে। তাই গতমাস (মার্চ-২০১২) থেকে ‘আইটি রিভিউ’-র পরিবর্তে ‘সায়েন্সটেক’ নামে পত্রিকাটি হার্ডকপি হিসেবে বাজারে প্রকাশ করা হবে। এক্ষেত্রে পত্রিকাটির মূল টার্গেট বিজ্ঞান ও প্রযুক্তি উভয়ই। পাশাপাশি আইসিটি তো থাকছেই। পত্রিকাটি কয়েক পৃষ্ঠা (৮ পৃষ্ঠা) চাররঙ্গা করা হয়েছে। এছাড়া অচিরেই কয়েকটি আকর্ষণীয় নতুন বিভাগ সংযোজন সহ পৃষ্ঠা সংখ্যা বাড়ানো হবে।  খুব শীঘ্রই এটি আন্তর্জাতিকভাবে প্রকাশিত হতে যাচ্ছে। তবে আন্তর্জাতিক সংখ্যাটি  শুধুমাত্র অনলাইনেই (পিডিএফ) কেনা যাবে। ম্যাগাজিনটির সার্বিক উন্নয়নে সবার মতামত ও সহযোগিতা কাম্য। ম্যাগাজিনটি সম্বন্ধে আপনার গঠণমূলক মতামত জানাতে পারেন ‘সায়েন্সটেক’-এর ফেসবুক ফ্যান পেজ-এ। ধন্যবাদ।


এ সম্পর্কিত আরো কিছু টুইট:

‘ই-পৃথিবী’ একটি মাসিক বাংলা আইটি ম্যাগাজিন
সি প্রোগ্রামিং ভাষা ও কয়েকটি সেরা বই
ফ্রী ডাউনলোড করে নিন টিনটিন সিরিজের এর মজার বই "লাল বোম্বেটের গুপ্তধন"
অমর একুশে বইমেলায় বেষ্টসেলার কাব্যগ্রন্থ-”তবুও বৃষ্টি আসুক”
‘প্রত্যয়ী যাত্রা’ ও প্রাসঙ্গিক ভাবনা
আপনার বাংলা ব্লগ থেকেই আয় করুন প্রতি মাসে ২ হাজার+ ডলার। প্রকাশিত হলো ব্লগের ভিজিটর বাড়ানোর সকল গোপন...
FamilyClix থেকে দিন মিনিমাম 2-10$ ইনকাম করবেন কি ভাবে দেখুন ৷

মন্তব্য দিনঃ

comments

About the author

N.C.

"প্রযুক্তির সাথে কথোপকথন..." স্লোগান নিয়ে যাত্রা শুরু করেছে বাংলা ভাষার আইটি ও বিজ্ঞান বিষয়ক অনলাইন ম্যাগাজিন মাসিক "আইটি রিভিউ"। ভিজিট করুনঃ http://www.sciencetech.info/

Permanent link to this article: http://techtweets.com.bd/books/n-c/23682

মন্তব্য করুন